প্রকৃতি সবুজের গালিচা বিছিয়ে
সেজে আছে অপরূপ সাজে
অপেক্ষা , কখন তোমার আগমনী সূর বাজে ।
তোমার আগমনী বার্তা পেয়ে
দক্ষীনি হাওয়া, পুষ্পকুঞ্জে করছে নৃত্য
পুরো প্রকৃতি যেন , আজ তোমার ভৃত্য ।
চন্দ্রমল্লিকা - তোমি আসবে বলে
সূর্য হেলেছে , তোমার চরণে
তোমারই সম্মাণে ।
জোনাকিরা এখনো আলোর মিছিল
শুরু করেনি এই ভেবে
চন্দ্রমল্লিকা - তোমি আসবে বলে ।
তোমি আসবে বলে
চন্দ্র , তাঁর সখীগণ নিয়ে হয়েছে রাজী
করবে আলোর আতশবাজি ।
হে চন্দ্রমল্লিকা -
আমার ভালবাসায় দিয়ে যাও
তোমি পূর্ণতা ।